ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকীতে বাসদের শ্রদ্ধাঞ্জলি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২১, ২৬ জুন ২০১৮

২৬ জুন শহীদ জননী জাহানারা ইমামের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর পক্ষ থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে সকাল সাড়ে আটটায় মিরপুরস্থ শহীদ জননী জাহানারা ইমামের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন বাসদ ঢাকা নগর নেতা খালেকুজ্জামান লিপন, মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান, প্রকৌশলী শম্পা বসু, নাসির উদ্দিন প্রিন্স, এ্যাডভোকেট ফারুখ হোসেন প্রমুখ।  

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে কমরেড বজলুর রশীদ ফিরোজ বলেন, শহীদ জননী জাহানারা ইমাম যে আন্দোলনের সূচনা করেছিলেন, আমাদের আজকে জামায়াত শিবির নিষিদ্ধসহ মৌলবাদ-সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনের পাশাপাশি মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা বাস্তবায়ন আন্দোলনকে আরও শক্তিশালী করতে হবে।

স্বাধীনতার ৪৭ বছরে ক্ষমতাসীন বুর্জোয়া দলগুলো পালাক্রমে দেশ পরিচালনা করলেও তারা মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে কাজ করেছে। ফলে জোট মহাজোটের দুর্নীতিগ্রস্থ-দুর্বৃত্তায়িত সংঘাতময় আদর্শহীন রাজনীতি দেশকে আজ চরম দুর্গতি ও দুর্দশার জায়গায় এনে দাঁড় করিয়েছে। তিনি যুদ্ধাপরাধ সংশ্লিষ্ট সকল সংগঠন নিষিদ্ধ এবং শিক্ষা-সংস্কৃতিসহ সর্বক্ষেত্রে মৌলবাদবিরোধী সংগ্রাম জোরদার করে বিকল্প রাজনৈতিক শক্তির মাধ্যমে মুক্তিযুদ্ধের মৌল চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এসি    

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি